প্রচ্ছদ >> প্রযুক্তি

১৪০ সেকেন্ডের ভিডিও শেয়ার করা যাবে টুইটারে

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: ক্ষুদে ব্লগ লেখার সাইট টুইটারে ৪০ শব্দে টুইট এবং ৩০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করা যায়। নানা আলোচনা-সমালোচনার পরও টুইটের শব্দ-সীমায় পরিবর্তন আনেনি সংশ্লিষ্টরা। তবে পরিবর্তন এনেছে ভিডিও পোস্টের সময়-সীমা বা দৈর্ঘ্যে। নতুন নিয়ম অনুযায়ী এখন থেকে সাইটটিতে ১৪০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করতে পারবেন এর সাধারণ ব্যবহারকারীরা।
 
নিজেদের এক ব্লগ পোস্টে এই তথ্য জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ। ওই পোস্টে আরও বলা হয়েছে, টুইটারের সাধারণ ব্যবহারকারীরা ১৪০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করতে পারবেন, তবে কিছু প্রকাশক ১০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করার সুবিধা পাবেন।
 
মঙ্গলবার মেশিন লার্নিং স্টার্টআপ 'ম্যাজিক পনি' অধিগ্রহণ করেছে টুইটার। রিয়েল টাইমে ব্যবহারকারীদের অস্পষ্ট ও কম রেজ্যুলেশনের ভিডিও স্বয়ংক্রিয়ভাবে উজ্জ্বল করার সেবা দিতে লন্ডনভিত্তিক স্টার্টআপটিকে অধিগ্রহণ করেছে ক্ষুদে ব্লগ লেখার সাইটটি।
 
'ম্যাজিক পনি' অধিগ্রহণের ঘোষণার পর পরই ১৪০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও পোস্টের ঘোষণা দিলো টুইটার। জ্যাক ডরসির নেতৃত্বে থাকা প্রতিষ্ঠানটির ভিডিও স্ট্রিমিং সেবা ভাইন-এর বেলায়ও এই সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ আগে যেখানে ভিডিও স্ট্রিমিংয়ের ক্ষেত্রে ছয় সেকেন্ড সময় পেতেন ব্যবহারকারীরা এখন সেখানে সময় পাবেন ১৪০ সেকেন্ড।
 
এছাড়াও 'টুইটার ইংগেজ' নামের নতুন এক মোবাইল অ্যাপ চালু করেছে টুইটার। এই অ্যাপের মাধ্যমে যে কোনো পোস্টের ব্যাপারে ফলোয়ারদের ইনটার‍্যাকশন বা মিথক্রিয়া বিশ্লেষণ করার সুবিধা পাবেন প্রকাশকরা। সূত্র- টাইমস অফ ইন্ডিয়া।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It

 

This Category Latest news