প্রচ্ছদ >> প্রযুক্তি

ফেইসবুকে ভুয়া আইডি, স্কুলছাত্রীর আত্মহত্যা

নোয়াখালী: একই বাড়িতে থাকার সুবাদে প্রায় প্রতিনিয়ত সুলতানা আক্তার মনিকে উত্যক্ত করত বখাটে ইমরান হোসেন। বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে মনির নাম ও ছবি ব্যবহার করে ফেইসবুকে একটি ভুয়া আইডি তৈরি করে ইমরান। এরপর থেকে ইমরান ওই ফেইসবুক আইডিতে বিভিন্ন কুরুচিপূর্ণ, অশ্লীল ছবি ও স্ট্যাটাস পোস্ট করতে শুরু করে। এসব ঘটনায় লোক লজ্জায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সুলতানা আক্তার মনি।
 
রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মান হাজি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত সুলতানা আক্তার মনি (১৪) ওই বাড়ির নুরুল আলম খোকন ড্রাইভারের মেয়ে। সে মধ্য চরকাঁকড়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। বখাটে ইমরান হোসেন (১৯) একই বাড়ির আইয়ুব আলীর ছেলে।
 
এলাকাবাসী জানায়, বখাটে ইমরান গত কয়েকদিন আগ থেকে মনির নামে একটি ভুয়া ফেইসবুক আইডি খুলে বিভিন্ন ধরনের অশ্লীল ছবি পোস্ট করতে থাকে। পরে বিষয়টি জানাজানি হওয়ার পর মনি তার মা লাকী বেগমকে বিষয়টি অবগত করে। লাকী বেগম বিষয়টি শনিবার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আরিফকে জানায়। তখন তিনি এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে রোববার বিকালে বসবেন বলে জানান।
 
পরে এসব ঘটনায় ক্ষিপ্ত হয়ে বখাটে ইমরান তার সহযোগী মাওলা ও মহিদ্দিনসহ কয়েকজন সুলতানা আক্তার মনিকে নানা ধরনের হুমকী-ধমকী দেয়। আর এসব ঘটনায় রাগে ও অভিমানে পরিবারের লোকজনের অজান্তে রবিবার দুপুরে মনি তার নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
 
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাববী বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে স্কুল ছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে একটি মামলার প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে অভিযুক্ত ইমরান পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It

 

This Category Latest news